উষ্নতার আবেশে
- রাজীবুল হাসান ২১-০৫-২০২৪

এভাবেই যাক দিন উষ্নতার আবেশে,
ভেবে জড়িয়ে তোকে বকুলের শাখে;
শাল-চাদর গায়ে সকালের সাঁঝে!
যেন টুকে আনি, ফের ঠুকঠাক কাঁপুনে;
আমার সোনায় মোড়া সেই প্রেম-ডালাতে।।

আজ বসন্ত উবে যাক; পৌষের হিম দোলে,
মুখরিত মেলে যাক, পরাগের প্রভাত ক্ষণে;
ভ্রমর- মেলুক চোখ! কাক ডাকা কুঁয়াশাতে!

এভাবেই যাক কেটে, স্কুলপাড়ার পথে;
মোড়ে মোড়ে উম খুঁজিয়ে- বালকের ভিড়ে।
বিদ্যের রোশনায়ে, হোক! দেরি হোক!!
তবু ভালবাসা বেজে উঠুক তামার ঘন্টাতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১১-০২-২০১৫ ২০:৩০ মিঃ

fine tu @@@@@@@@,@@@@@@